Lifestyle & Entertainment Technology

জীবনকে সহজ করতে কিচেন এপ্লায়েন্স

কিচেন এপ্লায়েন্সের কি দরকার? আমাদের রান্নাঘরের জিনিসপত্র কেনার সময় এই প্রশ্নটি মনে চলেই আসে। চাকুরীজিবি থেকে ছাত্র, সেফ থেকে গৃহিণী, আমাদের সবার জীবনকে আরও সহজ করার জন্যই কিচেন এপ্লায়েন্সের অনেক প্রয়োজন। কিছু দৈনন্দিন রান্নার সরঞ্জাম এর প্রয়োজনীয়তা তুলে ধরা হলঃ

মাইক্রোওয়েভ ওভেন

আপনি যদি সকালে বাসা থেকে বার হবার সময় ব্যস্ততার মধ্যে থাকেন এবং নাস্তা করার সময় পান না, তখন মাইক্রোওয়েভ ওভেন আপনার জন্য অনেক প্রয়োজনীয় একটি সরঞ্জাম হিসেবে প্রমানিত হবে। যে কোন সময় আপনার খাবার গরম করতে ব্যবহার করুন মাইক্রোওয়েভ ওভেন, যা অবশ্যই আপনার সারাদিন এর অনেক মূল্যবান্ সময় বাঁচাবে।

microwave-oven-bd
অনলাইনে মাইক্রোওয়েভ ওভেন অর্ডার করুন

ব্লেন্ডার এবং জুসার

গরম কালে বাসায় ব্লেন্ডার মেশিন এর কোন বিকল্প নেই। বিভিন্ন ফলের জুস এবং যে কোন রকমের মিল্ক শেক এর জন্য রান্নাঘরে ব্লেন্ডার মেশিন থাকাটা অপরিহার্য। শুধু গরম কালের জন্য যে জুসার তা নয়, যে কোন সিসন এ আপনি ব্লেন্ডার এবং জুসার মেশিন ব্যবহার করতে পারেন। এ ছাড়াও আপনি যদি গুড়া মশলা ঘরে তৈরি করতে চান তাহলে ব্লেন্ডার মেশিন অবশ্য একটি প্রয়োজনীয় রান্নাঘর সরঞ্জাম।

blender-machine
অনলাইনে ব্লেন্ডার এবং জুসার অর্ডার করুন

কফি মেকার

কফি ছাড়া যেন সকালের নাস্তা সম্পূর্ণ মনেই হয় না। কিন্তু প্রচলিত ভাবে কফি বানাতে এত সময় লাগে যে, সকালের কফিটা আপনি বাইরেই পান করতে চান। চিন্তা করুন যদি ঘরে একটি কফি মেকার থাকতো, তাহলে আপনি নাস্তার সাথেই কফি উপভোগ করতে পারতেন। প্রতিদিন সকালে শুধু পানি, কফি মেট এবং কফি মেশিনের মধ্যে ঢেলে দিলেই আপনি পাচ্ছেন ৫-৬ কাপ কফি।

coffee-maker

ইলেকট্রিক কেটলি

গরম পানি, নিত্য দিনের বিভিন্ন কাজে দরকার হয়। কিন্তু বার বার চুলায় হাড়ি দিয়ে পানি গরম করতে অনেকেরই বিরক্ত লাগে। ইলেকট্রিক কেটলি দিয়ে ঝটপট যেকোনো সময় আপনি পানি গরম করতে পারবেন।

electric-kettle

অনলাইনে কফি মেকার এবং ইলেকট্রিক কেটলি অর্ডার করুন

রুটি মেকার

গরম গরম রুটির মজাই আলাদা। কিন্তু প্রতিদিন রুটি বানানো কোন সহজ কথা না, বিশেষ করে যাদের সকালে অফিস অথবা ক্লাস থাকে। রুটি মেকার দিয়ে আপনি মিনিটেয় পেয়ে যাবেন সুস্বাদু রুটি।

roti-maker
রুটি মেকারের সাথে পাচ্ছেন আটা ফ্রী

টোস্টার ও স্যান্ডুইচ মেকার

সকালের নাস্তায় টোস্ট এবং স্যান্ডুইচ খেতে পছন্দ করি আমরা অনেকই। কিন্তু চুলায় আর কত দিন আপনি টোস্ট এবং স্যান্ডুইচ বানাবেন? স্বল্প বিনিয়োগের কিচেন এপ্লায়েন্স, টোস্টার এবং স্যান্ডুইচ মেকার আপনার অনেক কাজে আসবে। টোস্টার এবং স্যান্ডুইচ মেকার দিয়ে আপনি খুবই অল্প সময়ে বানাতে পারবেন আপানার পছন্দের নাস্তা। শুধু তাই না, আপনি স্যান্ডুইচ মেকার দিয়ে প্যানকেকও বানাতে পারবেন।

toaster

sandwitch-maker
টোস্টার ও স্যান্ডুইচ মেকারের সাথে পাচ্ছেন নসিলা এবং মেয়োনিস ফ্রী

রাইস কুকার

হোস্টেল বাসিদের জন্য রাইস কুকার অপরিহার্য। চুলা ছাড়া আপনি ভাত, তরকারি, ডাল, সাথে আরও অনেক কিছু রান্না করতে পারবেন রাইস কুকারে।

rice-cooker
রাইস কুকার কিনলে পাচ্ছেন রাঁধুনি গুরা মসলা ফ্রী

Leave a Comment